প্রধানমন্ত্রীর ব্যক্তিগত মোবাইল নাম্বার জেনে নিন

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত মোবাইল নাম্বার জেনে নিন সম্পর্কে বিস্তারিত তথ্য আপনি জানতে আগ্রহী হন, তাহলে আজকের আর্টিক্যালটি শুধু মাত্র আপনার জন্য। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রীর ইমেইল নাম্বার সম্পর্কে আমি আপনাকে বিস্তারিতভাবে সকল তথ্য জানানোর চেষ্টা করব।
প্রধানমন্ত্রীর মোবাইল নাম্বার
সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে দেখা করার সকল বিষয় নিয়ে বিস্তারিত ভাবে বিভিন্ন ধরেনের গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে আলোচনা করা হয়েছে আজকের এই আর্টিক্যালে। সুতরাং সময় ক্ষেপন না করে চলুন জেনে নেই বিস্তারিত তথ্যগুলো সম্পর্কে।

ভূমিকা

একটি দেশের প্রধানমন্ত্রীর সাথে অল্প কিছু সময়ের জন্যে হলে কথা বলতে পারা সেদেশের জনগণের কাছে একটি স্বপ্নের মতো ব্যাপার হয়ে থাকে। কেননা সবাই চাই তাদের প্রিয় প্রধানমন্ত্রীর সাথে অল্প সময়ের জন্যে হলেও একটু কথা বলে নিজের স্বপ্নটি পূরণ করবে, নিজের ব্যাকুল হৃদয়কে শান্ত করবে।

সেই সাথে নিজের ভালোবাসার, অভিমান ও অভিযোগসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজের কথা বর্তা বলবে এইটা তো আমরা সবাই প্রত্যাশা করে থাকি।তবে বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবার এই সকল আশা পূরণের জন্য বিভিন্ন যোগাযোগ মাধ্যম সাধারণ জনগনের কাছে উন্মুক্ত করে দিয়েছেন।

এ জন্য তিনি তাঁর ব্যক্তিগত মোবাইল নাম্বার সহ যোগাযোগের বিভিন্ন মাধ্যম সাধারণ জনগনের কাছে উন্মুক্ত করে দিয়েছে। যা আমাদের সবারই প্রত্যশা পূরণ করতে সক্ষম।
আপনি যদি সত্তিই মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে চান বা যোগাযোগ করতে চান তাহলে আজকের আর্টিক্যালটি শুধু মাত্র আপনার জন্যই। এই আর্টিক্যালটি বিস্তারিতভাবে পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন মাননীয় প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগের জন্য সকল নিময়-কানুন। তাহলে চলুন জেনে নিই।

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত মোবাইল নাম্বার

একটি দেশের প্রধানমন্ত্রীর সাথে কথা বলা মোটেও সহজ সাদ্য কোনো বিষয় নয়, তাও আবার মোঠো ফোনের মাধ্যমে। কেননা একটি দেশের প্রধানমন্ত্রীকে দেশের উন্নয়নের জন্য দেশের জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য প্রতিটি মুহূর্তে প্রচন্ড ব্যস্ততার মধ্যে কাটাতে হয়।

এতো সব প্রতিকূলতার মধ্যেও আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সরাসরি সাধারণ জনগনের সাথে কথা বলার জন্য তিনি তার ব্যক্তিগত মোবাইল নাম্বার আমাদের মাঝে উন্মুক্ত করেছেন। তাঁর এই উদ্যোগকে বাংলাদেশের সাধারণ জনগণ সদরে গ্রহণ করেছে।

কেনানা তাঁর এতো ব্যস্ততার মাঝেও আমাদের কথা গুলো শুনার জন্য যে উদ্যোগ গ্রহণ করেছেন সত্তিই তা প্রশংসনীয়। সেই সাথে জনগণের এতো দিনের চাওয়া পাওয়া দ্রুতই পূরণ হচ্ছে। ফলে সাধারণ জনগণের যে এতো দিনের আশা-আকাঙ্ক্ষা ও স্বপ্ন পূরণ হয়ে যাচ্ছে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত মোবাইল নাম্বার উন্মুক্ত করার মাধ্যমে।
বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনা সরাসরি আমাদের দেশের সাধারণ মানুষের সাথে কথা বলার জন্য নিজের পার্সোনাল নাম্বার সবার জন্য উন্মুক্ত করে দিয়েছেন। এসব নাম্বার সরাসরি অথবা প্রধানমন্ত্রীর পি এস এর মাধ্যমে সরাসরি কথা বলতে পারবেন।

অতিরিক্ত জরুরী প্রয়োজনে প্রধানমন্ত্রীর সাথে কথা বলার জন্য তিনি তিনটি ফোন নাম্বার উন্মুক্ত করেছেন সেগুলো নিচে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত মোবাইল নাম্বার দেওয়া হল-

+৮৮০১৫৫৫৮৮৮৫৫৫ (বর্তমান)
+৮৮০১৭১১৫২০০০০
+৮৮০১৮১৯২৬০৩৭১ (পুরাতন)

এগুলো নাম্বার ছাড়াও আপনি চাইলে যেকোনো সময় জরুরি প্রয়োজনে বিভিন্ন অভিযোগ করতে নিম্নে উল্লেখিত প্রধানমন্ত্রীর ব্যক্তিগত মোবাইল নাম্বার এ যোগাযোগ করতে পারেন।

+৮৮০১৭১১৫২০০০০
+৮৮০১৮১৯২৬০৩৭১

উপরোক্ত নাম্বার গুলোতে যোগাযোগের মাধ্যমে আপনি প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে পারবেন। এ ছাড়াও বিভিন্ন অভিযোগ করতে পারবেন।

প্রধানমন্ত্রীর ফেসবুক আইডি

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আমরা অনেকেই প্রধানমন্ত্রীর ফেসবুক আইডি খুঁজে থাকি। কেননা আমরা প্রায় সবাই ফেসবুক ব্যবহার করে থাকি। কিন্তু এখানেই আমাদের মাননীয় প্রধানমন্ত্রী আমাদের থেকে আলাদা।
কেননা তিনি নিজেই ঘোষণা দিয়েছেন তাঁর কোনো প্রকার ফেসবুক আইডি নেই।তবে ফেসবুকে সার্চ দিয়ে আমরা প্রধানমন্ত্রীর নামে যেসব ফেসবুক আইডি খুজে পায় সেগুলো আসলে ফেক।

মাননীয় প্রধানমন্ত্রীর ইমেইল নাম্বার

বর্তমান যুগ আধুনিকতার যুগ। পৃথিবীর পাশাপাশি জননেত্রীর হাত ধরে বদলে গেছে আমাদের দেশও। সেই সাথে তথ্য প্রযুক্তিতেও আমরা অনেক উন্নতি লাভ করেছি তাঁরই হাত ধরে। সেই উন্নয়নের ধারাবাহিকতায় প্রযুক্তির মাধ্যমেও আপনি চাইলে প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগ করতে পারেন।

এর জন্য আপনি চাইলে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ম্যাসেজের মাধ্যমে অথবা ই-মেইল এর মাধ্যমে যেকোনো সমস্যার কথা প্রধানমন্ত্রীর নিকট পৌঁছাতে পারেন। অসামাজিক কার্যকালা প্রতিরোধের জন্য আপনি যেকোনো সময় মাননীয় প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগ করতে পারেন।

এই জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার ই-মেইল আইডি ও সবার সামনে একেবারে উন্মুক্ত করে দিয়েছেন। যেন বাংলাদেশের সাধারণ জনগণ যেকোনো সময় তাঁর সাথে যোগাযোগ করতে পারে।
সেই সাথে বিভিন্ন রকমের দুর্নীতিসহ অবৈধ্য কার্যকাপ বন্ধের জন্য সরাসরি প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগের মাধ্যমে বিভিন্ন তথ্য প্রদান করতে পারেন। সেই সাথে আপনার এলাকার উন্নয়নের জন্যেও প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগ করতে পারেন ই-মেল এর মাধ্যমে।

মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার ই-মেইল আইডি হল-

sheikhasina@hotmail.com

এই ই-মেইল এর ঠিকানায় আপনার সকল কথা লিখে প্রধানমন্ত্রীর কাছে পাঠাতে পারেন। এতে করে আপনার সমস্যা দ্রুত সমাধান হয়ে যাবে।

প্রধানমন্ত্রীর কার্যালয় ফোন নাম্বার

বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কার্যলয় বা অফিসের নাম্বার আমরা অনেকেই খুজে থাকি। কেননা বিভিন্ন কারণে অনেকেরই তা প্রয়োজন পড়ে। তবে আজকে আমি আপনাদের জানানো চেষ্টা করব প্রধানমন্ত্রীর কার্যালয়ের নাম্বার।

প্রধানমন্ত্রীর কার্যলয়ে অনেক কর্মকর্তা ও কর্মচারি রয়েছে। অনেকেই আছেন যারা বিভিন্ন কর্মকর্তা বা কর্মচারীর নাম্বার জানতে চান। এ জন্য প্রধানমন্ত্রীর কার্যলয়ের নিজেস্ব ওয়েবসাইটে সকল নাম্বারসহ অনেক গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া আছে।

এর জন্য আপনাকে গুগলে গিয়ে প্রধানমন্ত্রীর কার্যলয় লিখলে সাথে সাথে সকল তথ্য গুলো পেয়ে যাবেন। সেই সাথে সেখান থেকে যে কোনো কর্মকর্তা বা কর্মচারির ফোন নাম্বার পেয়ে যাবেন খুবই সহজেই।

প্রধানমন্ত্রীর কার্যালয় ফোন নাম্বার নিম্নে দেওয়া হল-

+৮৮০২-৫৫০২৯৪৫৬

প্রধানমন্ত্রীর সাথে কথা বলার উপায়

প্রিয় পাঠক, আপনি যদি আমাদের আর্টক্যালের উপর থেকে এই পর্যন্ত সম্পূর্ণ মনযোগ সহকারে পড়ে থাকেন, তাহলে এতো ক্ষণে বুঝে গেছেন যে, প্রধানমন্ত্রীর সাথে কথা বলার উপায় গুলো সম্পর্কে গুরুত্বপূর্ণ সকল তথ্য এবং প্রধানমন্ত্রীর ব্যক্তিগত মোবাইল নাম্বার সম্পর্কেও জেনেছেন।
সুতরাং আপনি যদি প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে চান তাহলে অবশ্যই উপরে বর্ণিত নিয়ম গুলো মেনে প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে পারবেন খুবই সহজেই। এছাড়াও ই-মেইল করে আপনার সকল বক্তব্য পাঠিয়ে দিতে পারেন মাননীয় প্রধানমন্ত্রীর ই-মেইল ঠিকানায়।

প্রধানমন্ত্রীর সাথে দেখা করার নিয়ম

বাংলাদেশ সরকারের প্রধান হলেন প্রধানমন্ত্রী। তিনি সর্বচ্চ নির্বাহী ক্ষমতার অধিকারি। প্রধানমন্ত্রীর সাথে দেখা করা মোটেও সহজ সাদ্য ব্যাপার নয়। তবে বেশ কিছু নিয়ম কানুন মেনে চললে প্রধানমন্ত্রীর সাথে দেখা করার সুযোগ পেয়ে যেতে পারেন খুবই সহজে।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাধারণ জনগনের কথা চিন্তা করে তাদের সাথে সাক্ষাৎ করার সিন্ধান্ত নেন। তাহলে চলুন জেনে নিই প্রধানমন্ত্রীর সাথে দেখা করার নিয়ম-

  • মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে দেখা করার জন্য প্রথমে প্রয়োজন হবে একটি অনুরোধ পত্রের।
  • এই অনুরোধপত্রে আপনার নাম, ঠিকানা, যোগাযোগের তথ্য এবং দেখা করার উদ্দেশ্য বর্ণনা করতে হবে।
  • অনুরোধপত্রটি আপনার এলাকার সংসদ সদেস্যের কাছে জমা দিতে হবে।
  • সংসদ সদেস্য আপনার অনুরোধ পত্রটি প্রধানমন্ত্রীর কার্যলয়ে পাঠাবেন।
  • মাননীয় প্রধানমন্ত্রী কার্যলয়ে অনুরোধপত্রটি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেওয়া হবে।
  • যদি আপনার অনুরোধপত্রটি যদি গ্রহণযোগ্য মনে হয় তাহলে প্রধানমন্ত্রী কার্যলয় থেকে একটি চিঠি আপনার কাছে পাঠানো হবে।
  • সেই চিঠিতে দিন, তারিখ, সময় সহ ইত্যাদি তথ্য উল্লেখ থাকবে।
প্রিয় পাঠক, তাহলে বুঝতেই পারছেন প্রধানমন্ত্রীর সাথে দেখা করার সকল নিয়ম গুলো সম্পর্কে।

লেখকের মন্তব্য

প্রিয় পাঠক, আজকের আর্টিক্যালটি পড়ার মাধ্যমে ইতিমধ্যে জেনে গেছেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত মোবাইল নাম্বার সহ প্রধানমন্ত্রীর সাথে দেখা করার সকল নিয়মগুলো সম্পর্কে বিভিন্ন তথ্য। সুতরাং আপনি যদি প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে চান তাহলে উপরে বর্ণিত নিয়ম গুলো মেনে চলুন।

আজকের এই আর্টিক্যালটি পড়ার মাধ্যমে আপনি যদি উপকৃত হয়ে থাকেন তাহলে অনুগ্রহ করে অবশ্যই আপনার পরিচিতদের মাঝে শেয়ার করেবেন। সেই সাথে নিত্যনতুন সকল বিভিন্ন বিষয়ে তথ্য পেতে চাইলে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কানন২৪ এর নীতিমালা মেনে মন্তব্য করুন।প্রতিটি মন্তব্যের জবাব দেওয়া হয়;

comment url