কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায় জেনে নিন

কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায় এ সম্পর্কে আপনি জানতে আগ্রহী হন, তাহলে আজকের আর্টিক্যালটি শুধু মাত্র আপনার জন্য। এছাড়াও ফেসবুক রিলস থেকে ইনকাম সম্পর্কে আমি আপনাকে জানানোর চেষ্টা করব।
কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায়
সেই সাথে ফেসবুক থেকে ইনকামের সকল টিপস সম্পর্কে বিস্তারিত বিভিন্ন ধরেনের গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে আলোচনা করা হয়েছে আজকের এই আর্টিক্যালে। সুতরাং সময় ক্ষেপন না করে চলুন জেনে নেই বিস্তারিত তথ্য।

ভূমিকা

ফেসবুক বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় সোশ্যলা প্লাটফর্ম গুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় একটি সোশাল মিডিয়া। এর ব্যবহারকারীর সংখ্যা প্রায় দুই বিলিয়নেরও বেশি। এ ছাড়াও এর ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ফেসবুক তার গ্রাহকদের ধরে রাখার জন্য বিভিন্ন ধরনের আয়ের উৎস করে দিয়েছে।

যার মাধ্যমে আপনি চাইলে ঘরে বসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন খুবই সহজে। তবে বর্তমান সময়ে ফেসবুক থেকে অর্থ উপার্জইন করা একটি কঠিন হয়ে দাঁড়িয়েছে। তাই এর জন্য আপনাকে বেশ কিছু দক্ষতা অর্জন করতে হবে। তাহলে খুবই সহজেই ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে পারবেন।
ফেসবুক থেকে বিভিন্ন উপায়ে টাকা ইনকাম করা সম্ভব। এছাড়া ফেসবুক আরও নতুন নতুন ও চমৎকার অর্থ উপার্জনের মাধ্যম তৈরি করেছে। যদিও এর বেশির ভাগই মূলত উদ্যোক্তা ও ফেসবুকে বিপুল পরিমাণ ফলোয়ার আছে এমন সব পেজের জন্য। এগুলোর মাধ্যমে আপনি চাইলে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন সহজেই।

আজকের আর্টিক্যালের মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায় এ সম্পর্কে সকল গুরুত্বপূর্ণ তথ্য। তাহলে চলুন সময় ক্ষেপন না করে জেনে নিন বিস্তারিত তথ্য গুলো।

কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায় 

ফেসবুক থেকে বিভিন্ন উপায়ে প্রতিদিন ৫০০ টাকা থেকে হাজার হাজার টাকা এমন কি লাখ টাকা পর্যন্ত ইনকাম করা যায়। তবে এর জন্য প্রথমে আপনাকে ফেসবুক মার্কেটিং সম্পর্কে দক্ষ হতে হবে, তাহলেই সম্ভব। ফেসবুক থেকে আয় করার উপায় গুলো হল-

কনটেন্ট নির্মানের মাধ্যমে: আপনি ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে চাইলে বিভিন্ন ধরণের কনটেন্ট নির্মাণ করে সেগুলো আপনার ফেসবুক পেইজ বা প্রফাইলে শেয়ার করার মাধ্যমে সেখান থেকে ইনকাম করতে পারবেন সহজেই। কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায় তার একটি অন্যতম উপায়।

ব্লগিং: আপনার যদি একটি ওয়েবসাইট থাকে এবং সেখানে বিভিন্ন বিষয়ে কনটেন্ট থাকে তাহলে আপনি ফেসবুকের মাধ্যমে প্রচার প্রচারনা করে সহজেই ইনকাম করতে পারবেন। কেননা ওয়েব সাইটের মূল ইনকাম আসে ট্রাফিকের মাধ্যমে। সুতরাং কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায় তার সবচেয়ে অন্যতম একটি উপায়।

ইন-স্ট্রিম অ্যাড: ফেসবুক পেজে অর্থের বিনিময়ে বিভিন্ন পেইড ইভেন্ট তৈরি করে সেটি পরিচালনার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন সহজেই। এর জন্য আপনাকে সর্ব প্রথম ফেসবুক ইভেন্টের ফিচারটি চালু করতে হবে।

ফেসবুক পেজ বা গ্রুপের মাধ্যমে: একটি ফেসবুক পেজ বা গ্রুপের মাধ্যমে আপনি চাইলে বিভিন্ন ধরণের পণ্য বা সেবা বিক্রয় করে প্রতিদিন লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। এর জন্য আপনাকে সর্ব প্রথম ফেসবুক মার্কেটিং ভালো মতো শিখতে হবে। এছাড়া এখানে বিভিন্ন ব্রান্ড বা কোম্পানির প্রচার প্রচারনার মাধ্যমেও ইনকাম করতে পারবেন।

ফেসবুক ইভেন্টের মাধ্যমে: ফেসবুকের একটি বিশেষ সংযোজন যাকে ইভেন্ট বলা হয়। এর মাধ্য আপনি চাইলে ফেসবুক লাইভে একটি ইভেন্ট হোস্ট করার মাধ্যমে ইনকাম করতে পারবেন সহজেই।

ফেসবুক মার্কেটপ্লেস পণ্য বিক্রির মাধ্যমে: আমরা যারা ফেসবুক ব্যবহার করে থাকি সবাই তো জানি যে, ফেসবুকেরও ও একটি নিজেস্ব মার্কেট প্লেস রয়েছে। যেখানে আপনি আপনার পছন্দ মতো পণ্য বা সেবা বিক্রয় বিক্রয় করার মাধ্যমে ইনকাম করতে পারবেন সহজেই।

পেড সাবস্ক্রিপশন: ফেসবুক পেজে অর্থের বিনিময়ে সাবস্ক্রিপশন বাড়িয়ে ইনকাম করা যায় খুবই সহজেই । কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায় এর একটি অন্যতম করা যায়।

বিভিন্ন ব্রান্ডের সাথে কাজ করে আয়: বিভিন্ন ব্রন্ডের সাথে কাজ করার মাধ্যমেও ফেসবুক থেকে আয় করা যায় সহজেই। এর জন্য আপনাকে সোশ্যাল মিডিয়া মার্কেটিং এ দক্ষ হতে হবে। তাহলে অনলাইলে বিভিন্ন ব্রান্ডের সাথে কাজ করার সুযোগ পেয়ে যাবেন। 

ফলোয়ারদের অনলাইন স্টোরে নিয়ে গিয়ে ইনকাম: আপনার যদি একটি ফেসবুক পেইজ থাকে এবং সেখানে যদি অনেক সংখ্যক ফলোয়ার থাকে তাহলে খুবই সহজেই সেই সব ফলোয়ার দের কাছে বিভিন্ন পণ্যের বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে সহজেই আকৃষ্ট করে অনলাইন স্টোরে নিয়ে গিয়ে পণ্য বা সেবা বিক্রির মাধ্যমে ইনকাম করতে পারবেন।

ফেসবুক রিলস থেকে ইনকাম

ফেসবুকের অন্যতম একটি সংযোজন হচ্ছে ফেসবুক রিলস ফিচারটি। মূলত এটি টিকটককে টেক্কা দিতেই ফেসবুক এই রিলস ফিসারটি ফেসবুকের সাথে সংযোজন করেছে। এই রিলস থেকে মাসে লক্ষ লক্ষ টাকা আয় করার যায় খুবই সহজেই। ফেসবুক রিলস থেকে অর্থ উপার্জন করার উপায় গুলো নিম্নে বর্ণনা করা হল-

রিলস বোনাস প্রোগ্রাম: ফেসবুক রিলস থেকে অর্থ উপার্জন করার অন্যতম উপায় হচ্ছে রিলস প্লে বোনাস প্রোগ্রাম এর মাধ্যমে। এর জন্য প্রয়োজন পড়বে আপনার কোনো রিলস ভিডিওতে ১ মাসে বা ৩০ দিনে ১ হাজার ভিউ হতে হবে। তাহলেই আপনি ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে পারবেন।
এ উপায়ে ফেসবুক কনটেন্ট নির্মাতাকে ৩৫ হাজার ডলার পর্যন্ত দিয়ে থাকে। সুতরাং আপনি যদি ফেসবুক রিলস থেকে অর্থ উপার্জনের কথা চিন্তা করে থাকেন তাহলে রিলস বোনাস পোগ্রামের মাধ্যমে করতে পারবেন।

বিজ্ঞাপন এর মাধ্যমে: আপনার যদি ফেইবুকে ১০ হাজার ফলোয়ার থাকে এবং সর্বনিম্ন ৫ টি ভিডিও থাকে সেই সাথে ২ মাসে ৬ লাক্ষ মিনিট ভিউ হয়ে থাকে তাহএল আপনি ফেসবুক রিলসের মাধ্যমে বিভিন্ন পণ্যের বিজ্ঞানপন দেখাতে পারেন এর মাধ্যমে ইনকাম করতে পারবেন সহজেই।

ফেসবুক স্টারস: মেটা সম্প্রতি ঘোষণা করেছে ফেসবুক রিলস থেকে অর্থ উপার্জনের নতুন একটি উপায়। এর ফিচার থেকে অর্থ উপার্জনের জন্য রিলস দেখার সময় স্টার দিতে হবে এবং প্রতি ১০০ স্টারে ১ ডলার পাবে কনটেন্ট নির্মাতা।

চ্যালেঞ্জ: মেটা সম্প্রতি ঘোষণা দিয়েছে যে যারা নিজেস্ব রিলস পাবলিশ করবে প্রতিনিয়ত তাদের অর্থ প্রদান করা হবে। এই চ্যালেঞ্জের মাধ্যমে আপনি চাইলে ৪ হাজার ডলার পর্যন্ত অর্থ উপার্জন করতে পারবেন।

ফেসবুক থেকে আয় করার উপায় 

প্রিয় পাঠক, আজকের আর্টিক্যালটি সম্পূর্ণ রূপে মনযোগ সহকারে ইতিমধ্যে জেনে গেছেন ফেসবুক থেকে আয় করার অনেক গুলো উপায়  সম্পর্কে বিস্তারিত সকল তথ্য। যার মাধ্যমে আপনি ঘরে বসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন খুবই সহজে। এছাড়াও আরও কিছু উপায়ে ফেসবুক থেকে আয় করতে পারেন। সেগুলো হল-

ফেসবুক পেজ সেল: অনেকেই নতুন ভাবে ব্যবসা করার জন্য বা অন্য কোনো কারনে পুরাতন ফেসবুক পেজ খুজে থাকেন কিনার জন্য। কেননা পুরাতন পেজে আগে থেকেই অনেক ফলোয়ার থাকে যার ফলে যেকোনো ব্যবসা করতে সুবিধা হয়ে থাকে। 

সুতরাং আপনি চাইলে অনেক গুলো ফেসবুক পেজ খুলে সেগুলোর ফলোয়ার বাড়িয়ে সেল করার মাধ্যমে ইনকাম করতে পারেন। এটি ফেসবুক থেকে ইনকাম করার উপায় গুলোর মধ্যে অন্যতম।

ক্রয় বিক্রয়: ফেসবুকে অনেক পেজ ও গ্রুপ আছে যেখানে নতুন পণ্যের পাশাপাশি পুরাতন পণ্যও ক্রয় বিক্রয় হয়। সুতরাং আপনি চাইলে আপনার কোনো পুরাতন পণ্য এখনে বিক্রি করার মাধ্যমে আয় করতে পারেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং: আপনি চাইলে আপনার ফেসবুক একাউন্ট বা পেজের মাধ্যমে অন্য কারও পণ্য বিক্রি করার মাধ্যমেও ইনকাম করতে পারেন। যার জন্য আপনাকে শুধু একজন বা একাধিক ব্যক্তির সাথে যোগাযোগ করে তার পণ্য আপনার ফেসবুক পেজের মাধ্যমে বিক্রিয় করার মাধ্যমে ইনকাম করতে পারবেন খুবই সহজেই।

ফেসবুক পেজ থেকে আয় করার উপায় 

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া গুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম এই ফেসবুক। আর আমরা দিনের অনেকটা সময় পার করি এই সামাজিক যোগাযোগ মাধ্যমে এসে বিভিন্ন ভিডিও বা খবর দেখার মাধ্যমে। কিন্তু এগুলোর পাশাপাশি আপনি চাইলে ইনকাম করাও সম্ভব।

আপনার যদি একটি ফেসবুক পেইজ থাকে এবং সেই পেইজে বিপুল সংখ্যক ফলোয়ার থাকে তাহলে খুবই সহজেই আপনি চাইলে ফেসবুক পেইজের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন। আপনি চাইলে বিভিন্ন ধরনের ভিডিও কনটেন্ট আপলোড করতে পারেন। এছাড়াও আপনি চাইলে বিভিন্ন পণ্য বা সেবা বিক্রির মাধ্যমেও উপার্জন করতে পারেন।
এছাড়াও বিভিন্ন ব্রন্ডের বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে আপনি চাইলে এই ফেইবুক পেইজ থেকে ইনকাম করতে পারেন। ফেসবুক পেজ থেকে আয় করার উপায় এগুলোই। তবে এগুলোর জন্য আপনাকে সর্ব প্রথম ফেসবুক মার্কেটিং সম্পর্কে দক্ষ হতে হবে তাহলেই সম্ভব।

10000 ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয় 

আমরা যখন ফেসবুক ইউজ করি তখন অনেক ভিডিও আমাদের সামনে আসে। এই সব ভিডিও বিভিন্ন ধরনের হয়ে থাকে। এসব ভিডিও কনটেন্ট নির্মাতারা তৈরি করে ফেসবুকে আপলোড করে থাকে এবং ভিডিও গুলো নিদির্ষ্ট সংখ্যক ভিউ হওয়ার পরে ফেসবুক সেই কনটেন্ট নির্মাতাকে টাকা দিয়ে থাকে।

এই টাকার পরিমান কখন ১ লক্ষ ভিউতে ১০ হাজার টাকা ফেসবুক কনটেন্ট নির্মাতাকে দিয়ে থাকে আবার কখনও ১ লক্ষ ভিউতে ৫ হাজার টাকাও দিয়ে থাকে। সেটি নির্ভর করে ফেসবুকে আপনি কি ধরনের বিজ্ঞাপন চালাচ্ছেন এবং সেই বিজ্ঞাপন কতজন ব্যক্তি দেখছে। 

এসবের উপরে ভিত্তি করে ফেসবুক টাকা দিয়ে থাকে। তাহলে বুঝতেই পারছেন 10000 ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয় ।

লেখকের মন্তব্য

প্রিয় পাঠক, আজকের আর্টিক্যালের মাধ্যমে কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায় এ সম্পর্কে ইতিমধ্যে বিস্তারিত সকল তথ্য জেনেছেন। এখন আপনিও যদি ফেসবুক থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে চান, তাহলে আপনাকে ভালোমত ফেসবুক মার্কেটিং শিখতে হবে এবং সেই সাথে দক্ষও হতে হবে।

এই আর্টিক্যালটি পড়ার মাধ্যমে যদি আপনি উপকৃত হয়ে থাকেন তাহলে অনুগ্রহ করে আপনার পরিচিতদের নিকট অনুগ্রহ করে শেয়ার করে দিবেন। তাহলে তারাও আপনার মতো উপকৃত হতে পারবে। এতো কষ্ট ,ধৈর্য ও আপনার মূল্যবান সময় দিয়ে আর্টিক্যালটি সম্পূর্ণভাবে পড়ার জন্য এবং শেয়ার করার জন্য আন্তরিক ধন্যবাদ।

আর আপনি যদি সকল বিষয়ে বিভিন্ন তথ্য জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটি নিয়মিত ভিজিট করুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কানন২৪ এর নীতিমালা মেনে মন্তব্য করুন।প্রতিটি মন্তব্যের জবাব দেওয়া হয়;

comment url