সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায়

সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় সম্পর্কে আপনি জানতে আগ্রহী হন, তাহলে আজকের আর্টিক্যালটি শুধু মাত্র আপনার জন্য। এছাড়াও সিম কার নামে নিবন্ধন এ সম্পর্কে আমি আপনাকে বিস্তারিতভাবে জানানোর চেষ্টা করব।
সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায়
আপনি যদি অনলাইনের মাধ্যমে সিম রেজিস্ট্রেশন চেক করতে চান, তাহলে আজকের এই আর্টিক্যালটি সম্পূর্ণভাবে মনযোগ সহকারে পড়ুন।

ভূমিকা

আমাদের ফোনে অনেক সময় অপরিচিত নাম্বার থেকে বিভিন্ন সময় কল আসে এবং অনেক সময় যে ব্যক্তি ফোনে কল করে বিরক্তিকর পরিস্থিতি তৈরি করে থাকেন তিনি সঠিক পরিচয় না দিয়ে আমাদের অনেক বিভ্রান্তিতে ফেলে দেয়। যার ফলে আমাদের অনেক জামেলা বা সমস্যা সৃষ্টি হয়ে থাকে যা মোটেও কাম্যও নয়।
এছাড়াও আমাদের ফোনে অপরিচিত নাম্বার থেকে কল করে বিভিন্ন সময় বিভিন্ন রকমের হুমকি দিয়ে থাকে যার ফলে আমরা অনেকেই খুবই বিপদে পড়ে যায় । যখন একের পর এক এরকম ফোন কল আসে তখন আমাদের মনে বিভিন্ন প্রশ্ন জমতে থাকে।

আপনি যদি একজন মোবাইল ফোন ব্যবহারকারি হয়ে থাকেন তাহলে তো অবশ্যই এরকম সমস্যার সম্মূখীন হয়েছেন। তবে আজকের আর্টকেলের মাধ্যমে জানতে পারবেন সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় সম্পর্কে বিস্তারিত সকল তথ্য।
এসব তথ্য জানার পরে আপনাকে যদি কেউ অযথা কোনো কারন ছাড়াই বার বার ফোন দিয়ে বিরক্ত করে থাকে তাহলে সহজেই সেই ফোন নাম্বার কার নামে রেজিট্রেশন করা আছে, তা খুবই সহজেই বের করতে পারবেন। এতে করে আপনার এসব বিষয় থেকে নিজেকে মুক্ত রাখতে পারবেন।

সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায়

আপনি যদি অপরিচিত কোনো ব্যক্তির ফোন নাম্বার দিয়ে তার জাতীয় পরিচয় পত্র নাম্বার বের করতে চান তাহলে সেটি কিন্তু সবার পক্ষে সম্ভব নয়। কেননা একজন ব্যক্তির সকল তথ্য কোনো সিম কোম্পানি কখনও সবার মাঝে উন্মোচন করবেনা। এসব কাজ শুধু মাত্র দেশের আইন শৃঙ্খলা বাহিনী করতে পারে।

বিভিন্ন রকমের ক্রাইম এর তথ্য বের করার জন্য।তবে এসব কথা ভেবে হতাশ হওয়ার কোনো কারন নেই। কেননা এই বাহিরেও বেশকিছু উপায় আছে একজন অপরিচিত ব্যক্তির ফোন নাম্বার দিয়ে নাম পরিচয় বের করার। যদিও এগুলো তথ্য সব সময় ঠিক নাও হতে পারে।
কিন্ত এসব উপায়ে তথ্য বের করলে অনেকটাই তথ্যগুলো প্রায় কাছাকাছি হয়ে থাকে এবং অনেক সময় সম্পূর্ণ তথ্যও সঠিক হয়ে থাকে। তাহলে চলুন জেনে নিই সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় সম্পর্কে বিস্তারিত সকল তথ্য।

সিম রেজিস্ট্রেশন কার নামে আছে সে বিষয়ে জানার উপায় সম্পর্কে জানতে চাইলে প্রথমে আপনার প্রয়োজন পড়বে একটি স্মার্ট ফোনের এবং সেই সাথে আপনাকে বেশকিছু টুলস বা ওয়েবসাইট বা এপস সম্পর্কে বিস্তারিত ধারণা রাখতে হবে তাহলেই আপনি খুবই সহজেই ফোন নাম্বারের মাধ্যমে যে কারও পরিচয় বের করতে পারবেন।
সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় সম্পর্কে জানতে চাইলে প্রথমে আপনাকে ট্রুকলার Truecaller app বা ওয়েব সাইট সম্পর্কে জানতে হবে। এর জন্য আপনাকে প্রথমে গুগল সার্চ ইঞ্জিনে গিয়ে লিখতে হবে https://www.truecaller.com/ । তারপরে ওয়েব সাইটে প্রবেশ করতে হবে।
তার পরে সাইন আপ বা Sing Up করতে হবে।

এবার সাইন আপ করা হয়ে গেলে নাম্বার লেখার অফশনে গিয়ে যেই ফোন নাম্বার সম্পর্কে তথ্য চাচ্ছেন সেই ফোন নাম্বারটি সেখানে লিখুন এবং সার্চ বাটনে ক্লিক করুন এবং কিছুক্ষণ অপেক্ষা করুন তাহলে দেখবে যে আপনার সামনে সেই ফোন নাম্বারটির মালিকের নাম সহ বেশ কিছু তথ্য এসেছে।
এভাবে এপনি চাইলে অপরিচিত ফোন নাম্বার থেকে ফোন কল করলে তার পরিচয় খুব সহজেই বের করতে পারবেন। এছাও আপনি চাইলে প্লে স্টোর(Play Store) থেকে Truecaller app টি Download করতে পারেন। তাহলে যেকোনো অবরিচিত নাম্বার থেকে ফোন কল আসা মাত্র সেই ব্যক্তি পরিচয় আপনি সঙ্গে সঙ্গে পাবেন।

এছাড়াও সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে চান তাহলে আপনি চাইলে Eyecon apps ব্যহহার করতে পারেন। এটি ব্যহহারের জন্য প্রথমে আপনাকে Play Store থেকে Download করতে হবে।

এই এপস এর মাধ্যমে আপনি যেই ফোন ফোন নাম্বারের তথ্য খুজবেন সেই নাম্বার কোনো ব্যক্তির, ছবি, ঠিকানা, Whatsapp এর মাধ্যমে যোগাযোগ সহ বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে যাবেন। ফলে অপরিচিত কোনো নাম্বার থেকে ফোন দিয়ে কেউ সহজেই বিরক্ত করতে পারবেনা।
আপনি যদি আপনার হাতে থাকা স্মার্ট ফোনে Truecaller অথবা Eyecon এর মধ্যে যেকোনো একটি App আপনার ফোনে Download করে থাকেন তাহলে আপনার ফোনে যতো গুলো অপরিচিত নাম্বার থেকে ফোন কল আসবে সব গুলো নাম্বাররের যত গুলো তথ্য আছে সব গুলো সম্পর্কে আপনি জানতে পারবেন। বিশেষ করে নাম তো জানতে পারবেনই।

তবে একটি বিষয় লক্ষ্য রাখতে হবে সেটি হল যদি কোনো ব্যক্তি অপরিচিত নাম্বার থেকে ফোন কলের মাধ্যমে অতিরিক্ত বিরক্ত করে থাকে কিন্তু কোনো ভাবেই তার সম্পূর্ণ তথ্য পাচ্ছে না সে ক্ষেত্রে অবশ্যই আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগীতা নিবেন। তাহলে ভালো একটি ফলাফল পাবেন।

সিম কার নামে নিবন্ধন 

আমরা তো অনেকেই রাস্তার পাশে বিভিন্ন লোভনীয় অফার দেখে বিভিন্ন সিম কোম্পানির কাছ থেকে সিম কিনে থাকি। এই সব সিমের অফার শেষ হওয়া মাত্রই সিমগুলো আমরা আমাদের ফোন থেকে খুলে ফেলি এবং অনেক সময় এই সিম গুলো বন্ধ করার কথা আমরা ভুলে বা সময়ে সংকটের কারনে বন্ধ করতে পারিনা।

কিন্তু এই জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে সর্বচ্চ ১৫ টি সিম ক্রয় করা যায়। তাই আমরা বিভিন্ন লোভনীয় অফার দেখে রাস্তার পাশে থেকে সিম কিনে থাকি এবং অফার শেষ হওয়া মাত্র সিম গুলো আমাদের ফোন থেকে খুলে ফেলি। এখন সমস্যা হল এসব সিম দীর্ঘদিন আর ব্যবহার করা হয় এবং বন্ধ করা হয় না।

যার কারনে আমরা ভুলো যায় যে একটি জাতীয় পরিচয় পত্রের অন্তর্গত কতগুলো সিম ব্যবহার করা হয়েছে এসব বিষয়ে। প্রিয় পাঠক, আপনি যদি এসব নিয়ে চিন্তা করে থাকেন তাহলে এখন থেকেই এসব চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলুন। কেননা আজকের আর্টিকেলের মাধ্যমে আপনি জানতে পারবেন এই বিষয়ে বিস্তারিত তথ্য।

একটি জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে কতগুলো সিম আছে এই বিষয়ে জানার জন্য প্রথমে আপনার মোবাইল ফোন থেকে *১৬০০# টাইপ করে ডায়াল করতে হবে। তারপরে আপনার ফোনে কিছুক্ষণের মধ্যে একটি ফিরতি মেসেজ আসবে এবং সেখানে জানতে চাওয়া হবে আপনার জাতীয় পরিচয় পত্রের নাম্বার বা শেষের চার সংখ্যা।
এবার আপনাকে আপনার জাতীয় পরিচিয় পত্রের শেষের ৪ সংখ্যা টাইপ করে মেসেজটি সেন্ড করতে হবে। তাহলেই কিছুক্ষণের মধ্যে আরও একটি মেসেজের মাধ্যমে আপনাকে আপনার জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে কতগুলো সিম কার্ড ব্যবহার করা হচ্ছে তা বিস্তারিত ভাবে জানতে পারবেন।

তবে এর জন্য আপনাকে যেই সিম থেকে তথ্য গুলো জানতে চাচ্ছেন, সেই ক্ষেত্রে অবশ্যই ঐ সিম কার্ডটিও উক্ত জাতীয় পরিচয় পত্রের অন্তর্গত থাকতে হবে। তাহলেই কেবল এই সম্পর্কে সকল তথ্য জানতে পারবেন। তবে এর জন্য আপনার ফোন থেকে কোনো প্রকার চার্জ নেওয়া হবে না বা টাকা লাগবেনা।

সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন 

প্রিয় পাঠক, আপনি যদি আজকের আর্টিকেলটি পড়ার মাধ্যমে এই পর্যন্ত এসে থাকেন তাহলে অবশ্যই ইতিমধ্যে জেনে গেছেন যে, সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন এ করার সকল নিয়ম। সুতরাং অনুগ্রহ করে আর্টিকেলের উপরের অংশটি পড়ুন।

সিম রেজিস্ট্রেশন চেক কোড 

*১৬০০১# এই নাম্বারটি ডায়াল করার মধ্যমে সব সিম কোম্পানির সিমের তথ্য পেয়ে যাবেন খুবই সহজেই, যা ইতিমধ্যে আর্টিকেলের উপরের অংশে আলোচনা করেছি। এখন আপনি যদি সিম রেজিস্ট্রেশন চেক কোড সম্পর্কে জানতে চান তাহলে এই আর্টিকেলটি সম্পূর্ণ মনযোগ সহকারে পড়ুন।

গ্রামীনফোন সিম রেজিস্ট্রেশন চেক কোড: আপনি যদি জিপি সিমের রেজিস্ট্রেশন চেক কোড সম্পর্কে জানতে চান তাহলে এর জন্য প্রথমে আপনাকে মোবাইলের মেসেজ অফশানে যেতে হবে। তারপরে টাইপ করতে হবে info এবং ৪৯৪৯ এই নাম্বারে মেসেজটি পাঠাতে হবে। তাহলে জিপি সিম রেজিস্ট্রেশন চেক করতে পারবেন খুবই সহজেই।

বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক কোড: আপনি যদি বাংলালিংক সিমের রেজিস্ট্রেশন চেক কোড সম্পর্কে জানতে চান তাহলে এর জন্য প্রথমে আপনাকে আপনার মোবাইল থেকে *১৬০০*২# এই কোডটি ডায়াল করতে হবে। তাহলে আপনি বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক করতে পারবেন খুবই সহজেই।

রবি সিম রেজিস্ট্রেশন চেক কোড: আপনি যদি রবি সিমের রেজিস্ট্রেশন চেক কোড সম্পর্কে জানতে চান তাহলে এর জন্য প্রথমে আপনাকে আপনার মোবাইল থেকে *১৬০০*৩# এই কোডটি ডায়াল করতে হবে। তাহলে আপনি রবি সিম রেজিস্ট্রেশন চেক করতে পারবেন খুবই সহজেই।

এয়ারটেল সিম রেজিস্ট্রেশন চেক কোড: আপনি যদি এয়ারটেল সিমের রেজিস্ট্রেশন চেক কোড সম্পর্কে জানতে চান তাহলে এর জন্য প্রথমে আপনাকে আপনার মোবাইল থেকে *১২১*৪৪৪৪# এই কোডটি ডায়াল করতে হবে। তাহলে আপনি রবি সিম রেজিস্ট্রেশন চেক করতে পারবেন খুবই সহজেই।

এছাড়াও আপনি চাইলে আপনার মোবাইলের মেসেজের মাধ্যমে জানতে পারবেন। এর জন্য প্রথমে আপনাকে মোবাইলের মেসেজ অফশানে যেতে হবে। তারপরে টাইপ করতে হবে info এবং ১৬০০ এই নাম্বারে মেসেজটি পাঠাতে হবে। তাহলে এয়ারটেল সিম রেজিস্ট্রেশন চেক করতে পারবেন খুবই সহজেই।

নাম্বার দিয়ে সিম রেজিস্ট্রেশন চেক 

প্রিয় পাঠক, আজকের আর্টিকেলটি ভালো মতো পড়ার মাধ্যমে জানতে পেরেছেন নাম্বার দিয়ে সিম রেজিস্ট্রেশন চেক সকল নিয়ম গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য।

লেখকে মন্তব্য

প্রিয় পাঠক, আজকের আর্টিকেলটি সম্পূর্ণ রূপে পড়ার মাধ্যমে ইতিমধ্যে সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য জেনেছেন। সুতরাং আপনি যদি অপরিচিত নাম্বার থেকে অতিরিক্ত ফোব কল আসার জন্য যদি বিরক্ত হয়ে থাকেন তাহলে আজকের আর্টিকেলের নির্দেশনা অনুসরণ করতে পারেন।

এছাড়াও আপনি যদি আপনার জাতীয় পরিচয়পত্রের অন্তর্গত কত গুলো সিম রয়েছে তা যদি জানতে চান তাহলে উপরে বর্ণিত সকল টিপস অনুসরণের মাধ্যমে দ্রুতই এসকল বিষয়ে সমস্ত তথ্য পেয়ে যাবেন।

এই আর্টিক্যালটি পড়ার মাধ্যমে যদি আপনি উপকৃত হয়ে থাকেন তাহলে অনুগ্রহ করে আপনার পরিচিতদের নিকট অনুগ্রহ করে শেয়ার করে দিবেন। তাহলে তারাও আপনার মতো উপকৃত হতে পারবে। এতো কষ্ট ,ধৈর্য ও আপনার মূল্যবান সময় দিয়ে আর্টিক্যালটি সম্পূর্ণভাবে পড়ার জন্য এবং শেয়ার করার জন্য আন্তরিক ধন্যবাদ।

আর আপনি যদি সকল বিষয়ে বিভিন্ন তথ্য জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইট www.kanon24.com নিয়মিত ভিজিট করুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কানন২৪ এর নীতিমালা মেনে মন্তব্য করুন।প্রতিটি মন্তব্যের জবাব দেওয়া হয়;

comment url